,

অসহায় রোজিনা দেখা পেলেন মানবিক ইউএনও’র

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি: বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসের প্রভাবে কাজ হারিয়ে প্রায় ১৫ দিন ধরে গৃহবন্দি ছাতকের রোজিনা বেগম। চোখে মুখে আতঙ্ক লেপ্টে আছে মা ও সন্তানদের। দিনভর কিছু খেতে না পেয়ে করুণ অবস্থা।

অবশেষে ফোন দিলেন ছাতকের উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম কবিরের কাছে জানালেন তার অসহায়ত্বের কথা। স্থানীয় জনপ্রতিনিধির আস্থাবান না হওয়ায় মিলেনি সরকারি কোনো ত্রাণও। অনেকটা অনাহারে অর্ধাহারেই কাটছে তাদের দিন।

উপজেলা নির্বাহী অফিসার তাৎক্ষণিকভাবে খোঁজ নিলেন সে সহ তার সঙ্গে কাজ হারানো গ্রামের আরো কয়েকজনের। সঙ্গে সঙ্গেই গাড়ি নিয়ে বেরিয়ে পড়লেন তাদের উদ্দেশে। অন্যান্য সহযোদ্ধাদের নিয়ে ত্রাণ পৌঁছে দিয়ে আসলেন তাদের কাছে।

এ সময় রোজিনা বেগম আবেগাপ্লুত হয়ে বলেন ‌’ওতো দিন খালি (শুধু) হুনছিলাম (শুনছিলাম) ইউএনও ভালা মানুষ আইজ দেখা পাইলাম।’

ইউএনও গোলাম কবির জানান, বর্তমান পরিস্থিতিতে দেশে কেউ না খেয়ে থাকবে না। সরকারের যথেষ্ট পরিমাণ ত্রাণ সহায়তা রয়েছে। ছাতক উপজেলা প্রশাসন টিম ওয়ার্কের মাধ্যমে এগিয়ে যাচ্ছে।

বিশ্বের এই ক্রান্তিকালে সবাইকে দেশের জন্য আরেকটি যুদ্ধ মনে করে সকলকে সচেতনতার মাধ্যমে সরকার ও প্রশাসনকে সহযোগিতা করতে হবে তাহলেই এই পরিস্থিতি কাটিয়ে উঠা সম্ভব।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (ছাতক সার্কেল) বিল্লাল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) তাপশ শীল, ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল প্রমুখ।

এই বিভাগের আরও খবর